Wellcome to National Portal
বাংলাদেশ স্কাউটস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st August ২০১৬

ব্রাহ্মণাবাড়িয়াকে স্কাউট জেলা ঘোষণার লক্ষে জেলা প্রশাসনের ৯২তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সমাপ্ত


প্রকাশন তারিখ : 2016-08-21

ব্রাহ্মণবাড়িয়া জেলাকে স্কাউট জেলা ঘোষণা করার লক্ষে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন জেলার প্রতিটি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্কাউট দল খোলার প্রয়োজনে স্কউট ইউনিট লিডার বেসিক কোর্স অনুষ্ঠিত হচ্ছে । ইতোমধ্যে কসবা, ব্রাহ্মণবাড়িয়া সদর, আশুগঞ্জ, নবীনগর, বাঞ্ছারামপুর, সরাইল উপজেলায় বেসিক কোর্স সম্পন্ন হয়েছে । 

এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন ও অন্যান্য কর্মকর্তাদের ৯২তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স গত ১২ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়েছে । কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস’র সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস’র জাতীয় কমিশনার (সংগঠন) আখতারুজ জামান খান কবির, জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) মো. মহসিন, জাতীয় কমিশনার (এক্সটেনশন স্কাউটিং) কাজী নাজমুল হক নাজু । 
মহা তাঁবু জলসায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস প্রধান জাতীয় কমিশনার ও স্বরাষ্ট্র সচিব ড. মো. মোজাম্মেল হক খান । বিশেষ অতিথি ছিলেন, মোহাম্মদ আতিকুজ্জামান রিপন জাতীয় উপ কমিশনার (আন্তর্জাতিক), ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বাংলাদেশ স্কাউটস নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস। সমাপনী ও সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে ১৯২তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের কোর্স লিডার আনোয়ারুল সিকদার (NDC) সভাপতির বক্তব্য রাখেন জাতীয় উপ কমিশনার ও প্রশিক্ষক আমিনুল এহসান খান পারভেজ, উপ পরিচালক (প্রশাসন) ও প্রশিক্ষক মোহাম্মদ আবুল খায়ের, অঞ্চলের উপ পরিচালক ও প্রশিক্ষক ফারুক আহমেদ প্রমুখ।

সংবাদদাতা: মো. অলিউল্লাহ সরকার অতুল, ব্রাহ্মণবাড়িয়া জেলা অগ্রদূত প্রতিনিধি