Wellcome to National Portal
বাংলাদেশ স্কাউটস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জানুয়ারি ২০১৬

অষ্টম জাতীয় কাব ক্যাম্পুরী ২২- ২৭ শে জানুয়ারী ২০১৬, জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক


প্রকাশন তারিখ : 2016-01-07

জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, গাজীপুরে আগামী ২২- ২৭ শে জানুয়ারী ২০১৬ বাংলাদেশ স্কাউটস এর আয়োজন ও ব্যবস্থাপনায় অষ্টম জাতীয় কাব ক্যাম্পুরী অনুষ্ঠিত হবে।

CST Rover List for 8th National Cub Camporee(pdf)

CST Adult Leaders List for 8th National Cub Camporee(pdf)

Camporee website: http://camporeebd.com/

ক্যাম্পুরীতে দেশের প্রতিটি জেলা উপজেলা থেকে প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত ৬-১১ বছর বয়সী প্রায় দশ হাজার কাব স্কাউট ও স্কাউট নেতৃবৃন্দ অংশগ্রহণ করবে। ক্যাম্পুরীতে অংশগ্রহণ করে কাব স্কাউট সদস্যরা আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় আত্মপ্রত্যয়ী, পরোপকারী ও সমাজ সেবায় উদ্বুদ্ধ হবে।

আগামী ২৩ জানুয়ারি ২০১৬ সকাল ১০:৩০ টায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ক্যাম্পুরীর শুভ উদ্বোধন ঘোষণা করবেন ।

২৩ জানুয়ারী ২০১৬, সকাল ১০.৩০ মিনিটে মাননীয় প্রধান মন্ত্রীর বাস ভবন (গণ ভবনে) কাব ক্যাম্পুরীর উদ্বোধণী অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস এর ২০১৩ এবং ২০১৪ সালের যে সকল কাব স্কাউট(সংযুক্ত তালিকায় বর্ণিত) এর মাঝে মাননীয় প্রধান মন্ত্রী শাপলা কাব অ্যাওয়ার্ড বিতরণ করবেন (তালিকা সংযুক্ত)। অ্যাওয়ার্ডীদের ২৩ জানুয়ারী ২০১৬, সকাল ৯.০০ টার মধ্যে গণ ভবনে নিজ দায়িত্বে উপস্থিত হতে হবে। পূর্বে অঞ্চল থেকে প্রেরিত তালিকা অনুযায়ী বাবা অথবা মা যে কোন একজন এবং ইউনিট লিডারগণ সংগে যেতে পারবেন। অবশিষ্টদের শাপলা কাব অ্যাওয়ার্ডীদের মৌচাক, গাজীপুরে শাপলা কাব অ্যাওয়ার্ড বিতরণ করা হবে ।

শাপলা কাব রি-ইউনিয়নঃ 

ক্যাম্পুরীর  মধ্যভাগে অর্থাৎ মেট্রিক্স অনুযায়ী ২৪ জানুয়ারি ২০১৬ রবিবার দিনব্যাপী শাপলা কাব রি-ইউনিয়ন এর আয়োজন করা হবে। একজন কাব স্কাউট- এর স্কাউটিং জীবনের সর্বোচ্চ স্বীকৃতি হল শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন। যারা উক্ত অ্যাওয়ার্ড অর্জন করেছে তাঁদের নিয়ে শাপলা কাব রি- ইউনিয়ন অনুষ্ঠিত হবে। রি-ইউনিয়নে অংশগ্রহনেচ্ছু সকলকে এই পরিপত্রের সাথে নির্দিষ্ট ফরম পূরণ করে ২০ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে ২০০/-( দুইশত) টাকা রেজিস্ট্রেশন ফি পরিশোধ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে এবং অংশগ্রহণকারীদেরকে নিজ দায়িত্বে ক্যাম্পুরী ময়দানে উপস্থিত হতে হবে। শাপলা কাব রি-ইউনিয়নে অংশগ্রহণকারীগন ঐ দিন সকালে ক্যাম্পুরী এলাকায় উপস্থিত হয়ে ক্যাম্পুরীর বিভিন্ন উল্লাস ঘুরে দেখতে পারবেন এবং  ০২.৩০ মিনিটের সময় শাপলা কাব রি-ইউনিয়ন-এ অংশগ্রহণ করবেন। (ফরম পিডিএফ/ ওয়ার্ড)

উডব্যাজ রি-ইউনিয়নঃ

ক্যাম্পুরীতে অংশগ্রহণকারী উডব্যাজারগণের সমন্বয়ে মেট্রিক্স অনুযায়ী  ২৬ জানুয়ারি ২০১৬ মঙ্গলবার বেলা ৩.০০ টায় উডব্যাজ রি-ইউনিয়ন অনুষ্ঠিত হবে। উডব্যাজ রি-ইউনিয়নে অংশগ্রহণকালে ক্যাম্পুরীতে অংশগ্রহনকারী ইউনিট লিডারগণ তাঁদের অনুপস্থিতকালীন সময়ে নিজ নিজ ইউনিটের শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করণের যাবতীয় ব্যবস্থা চূড়ান্ত করে, সাব ক্যাম্প চীফকে অবহিত করে তবেই যোগদান করবেন।   উডব্যাজ রি-ইউনিয়নে যোগদানের জন্য এই পরিপত্রের সাথে নির্দিষ্ট ফরম পূরণ করে ২০ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে নির্ধারিত ৩০০/-( তিনশত ) টাকা রেজিস্ট্রেশন ফি পরিশোধ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। ক্যাম্পুরীতে  অংশগ্রহনকারী লিডার ছাড়া অন্যান্য লিডারকে নিজ দায়িত্বে ক্যাম্পুরী মাঠে উপস্থিত হতে হবে। (ফরম পিডিএফওয়ার্ড)

 

 

Downloads: 

1. Camporee Theme Song.mp3

2. Camporee Program .pdf

3. ToR of All Sub Committee .pdf

4. All Logo (with illustrator file).zip

5. Other Logo (with illustrator file).zip

6. ২০১৩ এবং ২০১৪ সালের শাপলা কাব অ্যাওয়ার্ড  (circular & awardee list).zip

7. Layout Plan of 8th Camporee 

8. CST Rover List for 8th National Cub Camporee(pdf)

9. CST Adult Leaders List for 8th National Cub Camporee(pdf)